১৭ টি জিনিষ মেয়েদের ব্যাগে থাকা জরুরী

✅যা আপনাদের জীবনকে সহজ করে তুলতে সাহায্য করবে✅

✅যারা কর্মজীবি বা কলেজ-ইউনিভার্সিটিতে লেখাপড়া করেন অথবা বিভিন্ন প্রয়োজনে অনেকটা সময় বাসার বাহিরে কাটাতে হয় তাদের ব্যাগটা একটু বড় থাকা দরকার। সেখানে তাদের সুবিধার পাশাপাশি কিছু কিছু সমস্যার মধ্যে পড়তে হয়। অনেকেই মেয়েরাই ছোট সাইড ব্যাগ ব্যাবহার করতে পছন্দ করে যার মধ্যে ওয়ালেট, লোশন বা এই জাতীয় কিছু থাকে। কিন্তু কলেজ-ইউনিভার্সিটিতে বা কর্মক্ষেত্রে তাকে অনেকক্ষন থাকতে হয় সে জন্য প্রিপারেশন ওইভাবে থাকতে হবে। এখন আমরা জেনে নেই কি কি থাকা উচিৎ যাতে মেয়েরা আরও স্বাচ্ছন্দ্য অনুভব করতে পারে।

১) একটি মেকআপ ব্যাগ

মেকআপ একটি মেয়ের জন্য অনেক গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। সে জন্য ব্যাগের মধ্যে আপনার প্রিয় কালারের একটি লিপস্টিক, ফাউন্ডেশন বা পাউডার ইত্যাদি জাতীয় মেকআপ থাকতে রাখা উচিৎ। কারন দিনের অনেকটা সময় আপনাকে ওখানে থাকতে হবে।

২) একজোড়া কানের দোল / জুয়েলারি

মনে করেন আপনি সাদামাটা ভাবে বাসা থেকে বের হয়ে গেলেন আপনার কোন বন্ধু আপনাকে লাঞ্চে নিমন্ত্রন করলেন অথবা কোন বাসায় বা অনুষ্ঠানে হটাৎ আপনার বাবা-মায়ের সাথে দাওয়াতে যেতে হবে কিন্তু আপনার নিকট ফ্রেশ হওয়ার মতো পর্যাপ্ত সময় না থাকলে তখন আকর্ষণীয় একজোড়া কানের দোল বা নেকলেস জন-সমাবেগে কিছু সময়ের জন্য হলেও অনন্য দেখাবে।

৩) চুলের রাবার ব্যান্ড ও ববি পিন

এগুলো প্রায়ই হারিয়ে যায় তাই আপনার স্টকে এক্সট্রা কিছু সব সময় রাখা উচিত।

৪) একটি হেয়ার ব্রাশ বা চিরুনি

আপনার কলেজে, ডেস্কে বা গাড়িতে আপনি একা থাকেন না। সবসময় কেউ না কেউ আপনার সাথে থাকে। তাই আপনাকে সবসময় পরিপাটি থাকা উচিত। একটি সঠিক সাইজের ব্যাগ ও পরিপাটি করা চুল আপনাকে আমুল পরিবর্তন করে দিতে পারে। তাই আপনার ব্যাগে হেয়ার ব্রাশ থাকা জরুরী।

৫) একটি নোটবুক বা স্কেচবুক

যখনই আপনার মাথায় নতুন কোন ক্রিয়েটিভ আইডিয়া আসে সাথে সাথে তা নোটডাউন করে রাখা উচিত কারন পরে হয়তো এই আইডিয়াটা আর মনে নাও মনে আসতে পারে। তাছাড়া এমন কোন স্থানে গেলেন ঐ স্থানের দৃশ্যটা স্কেচবুকে স্কেচ করে নিলে স্বরনীয় হয়ে থাকবে, কে জানে দ্বিতীয়বার ওখানে যাওয়া হবে কি-না! যদিও আজকাল এগুলো মোবাইলের মাধ্যমে সবকিছু করা সম্ভব।

৬) একটি কলম ও একটি পেন্সিল

কলম ও পেন্সিল এর প্রয়োজনীয়তা না হয় নাই লিখলাম।

৭) একটি প্লানার বুক

সারাদিনের কর্মপরিকল্পনাকে সাজাতে একটি প্লানার বুক থাকা দরকার। যার মাধ্যমে আপনার সারা দিনে কি কি করা উচিৎ এবং কি কি করা সম্পন্য হয়েছে তার একটি চেকলিষ্ট করে এগোতে পারেন তাতে আপনি সফলতার একধাপ এগিয়ে যাবেন। যদিও আজকাল এগুলো মোবাইলের মাধ্যমে সবকিছু করা সম্ভব তবে আমি প্লানার বুক ব্যাবহারে স্বাচ্ছন্দ্য বোধ করি।

৮) এক প্যাক টিস্যু

সর্দি বা ঠাণ্ডা লাগলে, কোন মুভির দুঃখজনক দৃশ্য দেখে কাঁদলে অথবা গরমে শরিরের ঘাম মুছতে আপনার নিকট টিস্যু থাকা দরকার।

৯) রিফ্রেশমেন্ট টিস্যু

আপনার চেহারা থেকে তৈলাক্ত ভাব দুর করতে বা চেহারার মধ্যে সতেজতা আনতে রিফ্রেশমেন্ট টিস্যু হতে পারে সহজ সমাধান।

১০) ব্যাক্তিগত সামগ্রী

তা এমন কিছু হতে পারে যেটা আপনার কাছে সৈভাগ্য বা ভালবাসা বয়ে আনে। তা হতে পারে একটি কয়েন বা কোন কিছু তা আপনার বিশ্বাসের উপর নির্ভর করে।

১১) মেয়েদের ব্যাক্তিগত সামগ্রী

কারণ আপনি জানেন না কখন দরকার হয়ে পড়ে!

১২) একটি অতিরিক্ত রাখুন

যদি অন্য কেউ বাথ্অরুমে আপনার কাছ থেকে চেয়ে বসে তখন বিব্রতকর । এজন্য অতিরিক্ত একটি সাথে রাখা ভাল।

১৩) লিপ বাম ও লোশন

শীতের দিনে হাত পা টানে, অনেকের ঠোট ফেটে যায়। ঐ অবস্থায় থেকে নিজেকে ফিট রাখতে লিপ বাম ও বডি লোশন সাথে রাখা দরকার।

১৪) চুইঙ্গগাম অথবা ক্যান্ডি

যা আপনাকে চাঙ্গা রাখতে কাজে দেবে।

১৫) হালকা খাবার

আপনার ব্যাগে এক প্যাকেট লেক্সাস বিস্কুট, একটি চকলেট বার বা কুকিজ বিস্কুট থাকতে পারে যা আপনি খিদা অনুভব করলে খেতে পারেন।

১৬) একটি বই

আপনার পছন্দের একটি বই আপনার সময়কে অর্থবহ করে তুলতে পারে। মনে করেন কফি শপে, বার্গার-পিজা রেষ্টুরেন্টে অথবা ট্রাভেলিং এর সময় ওয়েটিং লাউঞ্জে অপেক্ষার সময় অথবা আপনার ফ্রী সময়ে কাজে আসতে পারে।

১৭) একটি সুন্দর ওয়ালেট বা পার্স

আপনার ব্যাগের সাথে মানানসই একটি ওয়ালেট বা পার্স থাকা অত্যন্ত জরুরী। যা আপনি দিন-রাতের যেকোন সময় প্রয়োজনে ব্যাকটি রেখে শুধু ওয়ালেট নিয়ে বাসা থেকে বেড়িয়ে পড়ুন। ব্যাস!

Ladies Bag 2022, New design Ladies Bag, Ladies Purse, Ladies Handbag, Sling bag, Ladies bag price in Bangladesh, Latest ladies purse collection, What items are essential for ladies bag, Which items must have your ladies purse, Genuine leather ladies bag, Original leather ladies bag,

Leave a Reply

Your email address will not be published.